আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

বীরগঞ্জে জমি সংক্রান্ত বিবাদে সংখালঘু পরিবারের বাড়িঘর ভাংচুর

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জ পল্লীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দিনদুপুরে সংখ্যালঘু পরিবারের বাড়িঘরে হামলায় নারী-পুরুষ সহ ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৩১ আগষ্ট -২০২২) দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নের মহাদেবপুর খোলাকুটি গ্রামে সরেজমিনে গেলে এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান,

তিন বছর পূর্বে একই এলাকার আব্দুল খালেকের ছেলে মহির উদ্দিনের নিকট বসতভিটার জন্য সর্বমোট ১ লাখ ১৫ হাজার টাকা দরে ৫ শতাংশ জমি ক্রয় করেন প্রধান অধিকারীর বড় ছেলে দোমাসু ।

কিন্তু দোমাসু হতদরিদ্র হওয়ায় প্রাথমিক পর্যায় ৯০ হাজার টাকা পরিশোধ করেন এবং পরবর্তীতে অনেক কষ্টে ২৫ হাজার টাকা জোগাড় করে মহির উদ্দিনের নিকট হতে জমি রেজিস্ট্রি করে দেওয়ার কথা বললেও তা না করে নানানভাবে তালবাহানা করে সময় কালক্ষেপন্ন করে আসছিলো।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে একাধিকবার আলোচনার মাধ্যমে মিমাংসা বৈঠকের একপর্যায়ে বুধবার দুপুর আনুমানিক দেড়টার দিকে গাছকাটা হাসুয়া, লাঠি-সোঁটা সহ দেশিয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে মহিরের নেতৃত্বে তার স্ত্রী লিলি বেগম, আব্দুল খালেক,

খালেকের স্ত্রী মরিয়ম, মৃত সামসুল হকের ছেলে সাইফুল ইসলাম দলবদ্ধ হয়ে অতর্কিত হামলা চালিয়ে দোমাসুর বাড়িঘর ভাংচুর করে। এসময় বাধা প্রদান করলে দোমাসুর স্ত্রী রুপালী অধিকারী, মা তিলো অধিকারী, ছোট ভাই ধরনী অধিকারী,

ধরনীর গর্ভবতী স্ত্রী কল্পনা গুরুতর রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে এলাকাবাসী এগিয়ে আসলে হামলাকারীরা প্রাননাশের হুমকি ধামকী দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পরে এলাকাবাসী ও স্থানীয়দের সহযোগিতায় গুরুতর আহতদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরিপোর্ট লিখা পর্যন্ত থানায় মামলা করার প্রস্তুতি চলছিলো।

এব্যাপারে বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহনের জন্য ডিউটি অফিসার এএসআই আশরাফুল ইসলামকে নির্দেশ প্রদান করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ